আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ ইং

নওগাঁয় কর্মহীনদের মাঝে যুবলীগ নেতা বিমানের সবজি বিতরণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ: প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে নওগাঁয় কর্মহীন হয়ে পড়া দিনমজুর, অসহায়দের
মাঝে বিভিন্ন রকমের সবজি বিতরণ করা হয়েছে। এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন নওগাঁ জেলা যুবলীগের সাধারন সম্পাদক শ্রী বিমান কুমার রায়।  আজ মঙ্গলবার সকাল ১০টায় শহরের পার-নওগাঁ তাজের মোড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় দুই  হাজার কর্মহীন পরিবারের মাঝে বেগুন, করলা, টমেটো, কাঁচা মরিচ, লাউ, মিষ্টি লাউ, লাল শাক, পু্ই শাক ও ডাটাসহ বিভিন্ন ধরনের শাকসবজি বিতরন করেন। তিনি ব্যক্তিগত উদ্যোগে এই খাদ্য সহায়তা দিচ্ছেন। অনেকক্ষেত্রে তিনি জনসমাগম না করে কর্মহীনদের বাড়িতে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে এমনকি নিজে খাবার সামগ্রী পৌছে দিচ্ছেন। 
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় বলেন, করোনা ভাইরাসের কারণে সবজির বাজার নিন্মমুখী হওয়ায় কৃষকরা ন্যায্য দাম পাওনা থেকে বঞ্চিত হচ্ছেন। কৃষকদের সবজির ন্যায্য দাম দিতে এবং কর্মহীনদের সহযোগীতা করতে বিভিন্ন ধরনের শাকসবজি বিতরন করা হচ্ছে । এতে করে এই খাবার সামগ্রী পাওয়া ঘরে থাকা মানুষদের আলাদা করে আর বাজারে সবজি কিনতে যেতে হবে না।  যতদিন এই করোনা সংকট বর্তমান থাকবে ততদিন আমার সাধ্যমতো এই কার্যক্রম চলবে। তিনি বলেন কষ্ট হলেও আপনারা আর কয়েকটি দিন ঘরে থাকুন । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল দিক নির্দেশনা মেনে চলুন । তিনি সবসময় আপনাদের পাশে আছেন এবং ভবিষ্যতেও  থাকবেন । বিমান আরো বলেন অপ্রয়োজনে ঘরের বাহিরে বের হবেন না। ঘরে খাবার না থাকলে আমাকে জানান । আমার সাধ্যমতো সামর্থ অনুযায়ী আপনার ঘরে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবো।
উল্লেখ্য বিমান কুমার রায় করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রথম থেকেই জনসচেতনতা বৃদ্ধি সহ জেলা বাসীকে ঘরে থাকতে আহবান জানান। পাশাপাশি তিনি তার সামর্থ অনুযায়ী কর্মহীন, অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন এবং অনেক ক্ষেত্রে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন। এবং ভবিষ্যতেও ঐ সকল কর্মহীন, অসহায়দের তার সামর্থ অনুযায়ী খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করবেন বলে জানান তিনি। এসময় অন্যান্যের মধ্যে জেলা যুবলীগের নেতা মানিক রায়, মাসুদ হোসেন ও শুশান্ত সরকার, জেলা ছাত্রলীগের নেতা শুভ ও উৎস প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...